ইন্টারনেটে আয় কেন প্রয়োজন?


আচ্ছা বলুন তো ! পৃথিবীতে টাকা কার না প্রয়োজন? প্রবাদে আছে-Money is the second God in the world. দৈনন্দিন মৌলিক চাহিদা পূরনের জন্য অবশ্যই টাকার প্রয়োজন আছে। এই বাস্তবতায় আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপার্জনের জন্য কর্মে ব্যস্ত থাকি। একজন বেকার খুঁজে বেড়ায় একটি কর্ম বা চাকুরী।

বর্তমান প্রেক্ষাপটে বা বাজার মূল্যে স্বল্প বেতনে চাকুরী কিংবা ছোট-খাট ব্যবসা করে আমাদের মত নিম্ন আয়ের মানুষেরা মৌলিক চাহিদাসহ দৈনন্দিন চাহিদা মেটাতে হিমশিম খাই এবং অনুভব করি ও খুঁজে বেড়াই বাড়তি আয়ের পথ।

ইন্টারনেটে আয় বা Freelancing or Outsourcing হতে পারে আপনার/আমার সেই বাড়তি আয়ের অবলম্বন। আমাদের দেশের বহু লোক ইতোমধ্যে ইন্টারনেটে আয়ের মাধ্যমে নিজের আর্থিক স্বচ্ছলতা আনয়ণ করতে সক্ষম হয়েছে। অনেক শিক্ষিত বেকার যুবক চাকুরী নামক সোনার হরিণের পেছনে সময় ব্যয় না করে ইন্টারনেটে আয় বা Freelancing or Outsourcing মাধ্যমে হাজার হাজার ডলার আয় করে স্বাবলম্বী হয়েছে। আশার কথা হল বাংলাদেশ ইতিমধ্যে আন্তর্জাতিক অঙ্গনেও Freelancing or Outsourcing এর ক্ষেত্রে সম্মানজনক অবস্থানে এসেছে।

ইন্টারনেটে আয় বা Freelancing এতই স্বাচ্ছন্দমূলক কাজ যে আপনি ঘরে বসে অবসর সময়ে দৈনিক মাত্র ২/৩ ঘন্টা কাজ করে মাসে ৫০০-১০০০ ডলার আয় করতে পারেন। এখন নিশ্চয়ই আপনার মনে কৌতুহলী অনেক প্রশ্ন জেগেছে? আপনার সকল প্রশ্নের উত্তর দিয়েছি ইন্টারনেটে আয় ও কিছু প্রশ্ন এবং উত্তর শিরোনামের পোস্টে। প্রিয় ভিজিটরগণ নতুন লেখার আপ-ডেট পেতে ই-মেইলের মাধ্যমে সাবস্ক্রাইব করুন এবং কমেন্টের মাধ্যমে আপনার মতামত প্রকাশ করুন। সকলকে ধন্যবাদ!

No comments:

Post a Comment