ইন্টারনেটে আয় ও কিছু প্রশ্ন এবং উত্তর


প্রশ্ন- ইন্টারনেট ব্যবহার করে ঘরে বসে বসেই কি আয় করা যায়?
উত্তরঃ ঘরে বসে অবসর সময়ে কাজ করেই ইন্টারনেটে আয় করা সম্ভব। এজন্য কারো মাধ্যম প্রয়োজন হয় না যদি কৌশলগুলো আপনার জানা থাকে।

প্রশ্ন- ইন্টারনেটে কাজ করে আয় করতে হলে কি কি যোগ্যতা ও দক্ষতা প্রয়োজন?
উত্তরঃ সকল কাজের ক্ষেত্রেই যোগ্য ও দক্ষরা একটু প্রধান্য বেশী পেয়ে থাকে। তাই বলে কি অন্যরা কাজ না করে বসে আছে। যোগ্যতা ও দক্ষতার দোহাই দিয়ে বসে না থেকে ধৈর্য্যসহ চেষ্টা করুন, ইনশাআল্লাহ সফল হবেন। আর এই সফলতাই আপনার যোগ্যতা ও দক্ষতা।
 প্রশ্ন- ইন্টারনেটে আয়ের ক্ষেত্রে কম্পিউটারের কি কি বিষয়ের উপর কাজ জানতে হবে?
উত্তরঃ ইন্টারনেটে আয় করতে হলে কম্পিউটার বোদ্ধা বা মাস্টার হতে হবে এমন ধারনাটি ঠিক নয়। কম্পিউটারের প্রাথমিক ঞ্জান থাকলেই চলবে। তবে যারা বেশী বেশী আয় করতে চান তারা ডাটা এন্ট্রি, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, জুমলা, পেজমেকার, ওয়ার্ডপ্রেস, এসইও সহ অফিস ম্যানেজম্যান্ট ভালভাবে শিখে নিতে পারেন।

প্রশ্ন- ইন্টারনেটে কি ধরনের কাজ পাওয়া যায়?

উত্তরঃ ইন্টারনেটে আয় করার জন্য কাজের কোন নির্দিষ্ট সীমা রেখা নেই। তবে আমার জানা মতে- ব্লগিং, ই-মেইল মার্কেটিং, ডাটা কালেকশন, পে-পার-ক্লিক, অনলাইন সার্ভে, আর্টিকেল রাইটিং, ডাটা এন্ট্রি, গ্রাফিক্স ডিজাইন, জুমলা, ওয়ার্ডপ্রেস, ওয়েব ডিজাইন, এসইও প্রভৃতিসহ আরও অনেক রকম। এছাড়াও নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে আয় করা যায়।

প্রশ্ন- ইংরেজী ভাল না জানলে কি ইন্টারনেটে আয় করা সম্ভব ?
উত্তরঃ সম্ভব। তবে ভাল ইংরেজী জানলে দ্রুত সফলতা পাওয়া যায়।

প্রশ্ন- প্রতিদিন কতক্ষন কাজ করলে কত টাকা আয় করা যায় ?
উত্তরঃ দৈনিক ৩/৪ ঘন্টা কাজ করে মাসে ৩০০-৫০০ ডলার আয় করা সম্ভব।

প্রশ্ন- ইন্টারনেটে কাজ করে কিভাবে হাতে টাকা পাওয়া যায়?
উত্তরঃ টাকা পাওয়ার ব্যাপারে প্রতিটি কাজের টিউটোরিয়ালে আলোচনা করে হয়েছে যে, সেই কাজটি শেষে কিভাবে টাকা হাতে পাওয়া যাবে। এছাড়াও এখানে ইন্টারনেটে কাজের টাকা পাওয়ার বিভিন্ন পদ্ধতি আলোচনা করেছি। ভাল করে পড়ে নিন। সমস্যায় পড়লে আপনার প্রশ্ন কমেন্ট আকারে প্রকাশ করুন। উত্তর দেয়ার চেস্টা করবো, ইনশাআল্লাহ!

ভবিষ্যতে আরো প্রশ্নের উত্তর আশা রইল। আপনার প্রশ্ন কমেন্ট আকারে প্রকাশ করুন। উত্তর দেয়ার চেস্টা করবো, ইনশাআল্লাহ!

1 comment:

  1. আর্টিকেল লেখার সহজ উপায় হল কারও লিখা একটা আর্টিকেল কপি করে তা নিজের মত করে সাজিয়ে প্রকাশ করা। এই কাজটি করার জন্য আমাদের বেশ কিছু ধাপ অতিক্রম করতে হবে তার প্রথম ধাপ হল আর্টিকেল সংগ্রহকরণ। আমরা বিভিন্ন স্থান থেকে আর্টিকেল সংগ্রহ করতে পারি কিন্তু কোথা থেকে সংগ্রহ করলে ভাল আর্টিকেল পাওয়া যাবে তার কিছু নমুনা তুলে ধরছি।

    আমার জানা মতে আর্টিকেল সংগ্রহ করার সব থেকে ভাল সাইট হচ্ছে Ezinearticles, Hubpages, docstoc এছারাও নাম জানা না জানা অনেক সাইট আছে যেখান থেকে আর্টিকেল কপি করা যেতে পারে।


    http://dinajpurit.com/courses/article-writing/article-collect.html

    ReplyDelete