ফ্রিল্যান্সিং এ সম্ভবনাময় oDesk

প্রিয় ভিজিটর আশা করি ভালআছেন। এই পর্বে আমরা ইন্টারনেটে আয়ের কৌশল শিখতে শুরু করবো। ইন্টারনেটে আয়ের বহু মাধ্যম রয়েছে। আজ আমরা ইন্টারনেটে আয়ের এমন একটি সাইট নিয়ে আলোচনা করবো যার নাম হল oDesk. oDesk নিয়ে কথা বলার আগে বলে নিচিছ oDesk কি? oDesk হল একটি ওয়েবসাইট যেখানে বায়ারা কাজ জমা দেন এবং কন্ট্রাকটররা তা করে থাকেন। এটি ইন্টারনেটে আয়ের কর্ম জগতে সবচেয়ে বিশ্বস্ত, জনপ্রিয় এবং নির্ভরযোগ্য একটি সাইট। এটি ফ্রিল্যান্সার এবং বায়ার উভয়ের কাছে সমানভাবে জনপ্রিয়। বর্তমানে এই সাইটটিতে প্রায় ১,৫০,০০০ হাজারেরও বেশী ফ্রিল্যান্সার বা কন্ট্রাকটর কাজ করছে। বাংলাদেশের বেশীর ভাগ ফ্রিল্যান্সারই oDesk কাজ করছে। oDesk সম্পর্কে আপনাদের ধারাবাহিকভাবে বিস্তারিত জানানোর চেষ্টা করছি।
** oDesk জনপ্রিয় কেন?

* সারা বিশ্বে যতগুলো ইন্টারনেটে আয়ের সাইট রয়েছে তার মধ্যে বায়ারা সবচেয়ে বেশী কাজ জমা দেয় oDesk-এ।
* অধিকাংশ ক্ষেত্রে কাজের শুরুতে বায়ার কাজের মূল্য oDesk-এ জমা দিয়ে থাকে। ফলে কাজ শেষে টাকা পাওয়ার ১০০% নিশ্চয়তা।
* প্রয়োজন অনুযায়ী ফ্রিল্যান্সার এবং বায়ার পাওয়া যায়।
* বিভিন্ন পরীক্ষার মাধ্যমে প্রকৃত ফ্রিল্যান্সারদের সুযোগ প্রদান।
* কাজের বিনিময়ে অর্জিত টাকা উত্তোলনের বিভিন্ন মাধ্যম থাকা। 


** oDesk কি ধরণের কাজ পাওয়া যায় ?

সাইটটিতে ডাটা এন্ট্রি থেকে শুরু করে প্রায় সকল প্রকার কাজই রয়েছে। যেমন- ডাটা এন্ট্রি, গ্রাফিক্স, ওয়েবসাইট ডিজাইন, ইমেইল মার্কেটিং, আর্টিকেল রাইটিং, সার্ভেইং, এসইও, একাউন্টিং, লোগো ডিজাইন ইত্যাদি।  

** পেমেন্টে সিস্টেম বা কাজ শেষে টাকা উত্তোলনের উপায় কি?
* ইন্টারনেটে আয়ের ক্ষেত্রে কাজ শেষে টাকা পাওয়ার ১০০% গ্যারান্টি দিয়ে থাকে oDesk. oDesk-এ আয়কৃত টাকা বিভিন্ন মাধ্যমে সহজেই বাংলাদেশে নিয়ে আসা যায়। যেমন- পাইওনার ডেবিট কার্ড, মানিবুকার্স ব্যাংক ট্রান্সফার ইত্যাদি। oDesk এর পেমেন্ট সিস্টেমের বিস্তারিত জানতে “এখানে ক্লিক করুন”


oDesk-এ কিভাবে রেজিস্ট্রেশন করবেন, প্রোফাইল সাজাবেন এবং কর্মকৌশল কি বিস্তারিত থাকছে পরবর্তী পর্বে।

2 comments:

  1. ওডেক্স এ কাজ করতে হলে কাজ শিখতে হবে। অলাইনে যারা কাজ করে ইনকাম করতে চান তাদের কে বলছি। এখান থেকে একাউন্ড করে ইনকাম করতে পারবেন প্রতি মাসে ৫০০০/১০,০০০ টাকা তবে শুধু একাউন্ড খুলে রাখলে হবে না কাজ করতে হবে। কি ভাবে কাজ করতে হবে এখানে সবকিছু দেওয়া আছে দেখে নিবেন দয়া করে।
    https://moneyonline-earnbd.blogspot.com/2016/09/online-1-10_7.html

    ReplyDelete